সীমান্তে বিএসএফের গু’লিতে বাংলাদেশি নি’হত, বিজিবির কড়া প্রতিবাদের প্রস্তুতি

চুয়াডাঙ্গার দামুড়হুদার ঠাকুরপুর সীমান্তে ওমেদুল ইসলাম (২৬) নামে এক বাংলাদেশি নাগরিককে গু’লি করে হ’ত্যা’র অভি’যো’গ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বি’রু’দ্ধে।

রোববার (১৮ অক্টোবর) ভোরে সীমান্তের ধারে গরু আনতে গেলে বিএসএফ সদস্যরা তাকে গু’লি করে হ’ত্যা করে। এ ঘটনার ক’ড়া প্রতিবাদ ও ম’র’দেহ ফেরত চেয়ে বিজিবির পক্ষ থেকে পত্র প্রেরণের প্রস্তুতি চলছে। নি’হ’ত ওই বাংলাদেশি ওমেদুল ইসলাম ঠাকুরপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

নি’হ’তের পরিবার ও স্থানীয়রা জানায়, রোববার ভোরে ওমেদুলসহ ৪/৫ জন বাংলাদেশি গরু ব্যবসায়ী সীমান্তে যায় গরু আনতে। ভোর ৪টার দিকে তারা সীমান্তের জিরো পয়েন্টের কাছাকাছি গেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের একটি টহল দল তাদেরকে ধা’ওয়া করে।

এ সময় অন্য সহযোগীরা পা’লি’য়ে আসলেও বিএসএফের গু’লি’তে গু’লি’বিদ্ধ হয়ে মা’রা যান ওমেদুল ইসলাম। হ’ত্যা’র পর নি’হ’তের ম’র’দেহ ৮৯ নং পিলারের ভারতের অভ্যন্তরে ফে’লে রাখে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনার ক’ড়া প্রতিবাদ ও নি’হ’ত বাংলাদেশি যুবকের ম’র’দেহ ফেরত চেয়ে বিএসএফকে পত্র প্রেরণের প্রস্তুতি চলছে।